Home ফিচারস জ্বলন্ত সিংহ হেঁটে বেড়ালো আর্জেন্টিনার স্টেডিয়াম জুড়ে! দেখুন কিভাবে

জ্বলন্ত সিংহ হেঁটে বেড়ালো আর্জেন্টিনার স্টেডিয়াম জুড়ে! দেখুন কিভাবে

(Image: Screenshot from YouTube)

আর্জেন্টিনার জোরগে লুইস হিরচি স্টেডিয়ামের ছাদে কাল সন্ধ্যায় হেঁটে বেড়ালো ভয়ংকর এক জ্বলন্ত সিংহ। বেশ কিছুক্ষণ পায়চারী শেষে এক লাফে সে নেমে আসে ছাদ থেকে একেবারে মাঠের ওপর। স্টেডিয়াম ভর্তি তখন কয়েক হাজার মানুষ। কিন্তু কারও কোন ক্ষতি না করে একসময় নিজে থেকেই হাওয়ায় মিলিয়ে যায় সিংহটি।

ভাবছেন রূপকথার গল্প শোনাচ্ছি? তা নয়। আর্জেন্টিনার স্থানীয় এক ক্লাব এস্টুডিয়েন্টেস লা প্লাটা তাদের নবনির্মিত নিজস্ব স্টেডিয়ামের উদ্বোধনী অনুষ্ঠানে গতকাল চোখ-ধাঁধানো এক পরিবেশনা উপস্থাপন করে। হলোগ্রামের সাহায্যে স্টেডিয়ামে সৃষ্টি করা হয় আস্ত একটি সিংহের ত্রিমাত্রিক প্রতিকৃতি। তাও যেনতেন সিংহ নয়, তার শরীর জুড়ে ক্রমাগত বেরুচ্ছিল আগুনের শিখা।

প্রতিকৃতিটির আবার স্থান পরিবর্তনও করানো যায়। সেই মত সিংহটিকে হলোগ্রামের সাহায্যে স্টেডিয়ামের গ্যালারির ছাদে স্থাপন করে তার ওপর দিয়ে কিছুক্ষণ হাঁটানো হয়। তারপর একপর্যায়ে আগুনের সিংহটি লম্বা এক লাফ দিয়ে ছাদ থেকে নেমে আসে মাঠের সবুজ টার্ফের (কৃত্রিম ঘাসের) ওপর।

সেখানেও ছিল চমক। টার্ফের যেখানেই সিংহটি পা রাখছিল সেখনেই আগুনের হলকা সৃষ্টি হচ্ছিল। আর একদম শেষে রাজকীয় ভঙ্গিতে দাঁড়িয়ে, থাবা নাড়িয়ে, প্রচন্ড এক গর্জনের পর আগুনের প্রকান্ড ফুলকিতে পরিণত হয়ে হাওয়ায় মিলিয়ে যায় হলোগ্রাফিক ‘পশুর রাজা’।

মনকাঁড়া এই পরিবেশনাটি ছাড়াও স্টেডিয়ামের উদ্বোধনী অনুষ্ঠানের অন্যান্য আয়োজনের মধ্যে ছিল আর্জেন্টিনার রক ব্যান্ড ‘লোস অটেনটিকোস ডেকাডন্টেস’-র সংগীত পরিবেশনা, ক্লাবটির সাবেক কিংবদন্তী খেলোয়াড়দের মধ্যে প্রীতি ম্যাচ আর আতশবাজির প্রদর্শনী।

ক্লাবের প্রেসিডেন্ট জুয়ান সেবাস্তিয়ান ভেরোন তার বক্তৃতায় সবাইকে স্বাগত জানিয়ে বলেন, “সকলকে একসাথে এখানে দেখতে পাওয়াটা খুবই আবেগঘন একটি ব্যাপার। আমাদের স্বপ্ন সত্যি হল। কিন্তু এটাই আমাদের গন্তব্য নয়, এটা আরও আনন্দের মুহুর্তের আগমনের সূচনা মাত্র”।

দেখে নিন হলোগ্রাফের সিংহটির স্টেডিয়ামজুড়ে দাপিয়ে বেড়ানোর মূহুর্তগুলো :