হোমপেজ বিনোদন ফোর্বসের চোখে এবছরের বিশ্বের সর্বোচ্চ আয়ের তারকারা

ফোর্বসের চোখে এবছরের বিশ্বের সর্বোচ্চ আয়ের তারকারা

ফোর্বসের তালিকার এবছরের সর্বোচ্চ আয় করা তিন তারকা: মডেল কাইলি জেনার (৫৯০ মিলিয়ন মার্কিন ডলার), র‍্যাপার কেইন ওয়েস্ট (১৭০ মিলিয়ন মার্কিন ডলার) ও টেনিস তারকা রজার ফেদেরার (১০৬.৩ মিলিয়ন মার্কিন ডলার)

প্রতিবছরের মত এবারও বিশ্বের সবচেয়ে বেশি উপার্জনকারী তারকাদের তালিকা প্রকাশ করল ফোর্বস। এই তারকাদের এবছরের সম্মিলিত আয় ৬.১ বিলিয়ন মার্কিন ডলার, যা গতবছরের চেয়ে ২ বিলিয়ন কম। বিশ্বব্যাপী করোনা ভাইরাসের সংক্রমণের জেরে সিনেমা, সিরিজ, রিয়েলিটি শো নির্মাণ আর কনসার্ট, ফেস্টিভাল আয়োজন থমকে যাওয়ার চলতি বছর ভাটা পড়েছে তারকাদের আয়ে।

এবছরের তালিকায় শীর্ষস্থানে রয়েছেন মার্কিন মডেল কাইলি জেনার। বছর শেষে তার আয়ের পরিমান ৫৯০ মিলিয়ন মার্কিন ডলার। দ্বিতীয় স্থানে থাকা মার্কিন র‍্যাপার কেনি ওয়েস্টের আয়ের পরিমান অবশ্য কাইলির চেয়ে অনেকটাই কম, ১৭০ মিলিয়ন মার্কিন ডলার।

ফোর্বসের এবারের তালিকায় থাকা সংগীত জগতের উল্লেখযোগ্য তারকাদের মধ্যে রয়েছেন ৭২ মিলিয়ন মার্কিন ডলারের আয় নিয়ে ১৭ নম্বরে আরিয়ানা গ্রান্ড, ৬৪ মিলিয়ন নিয়ে ২৩ নম্বরে ব্রিটিশ গায়ক এড শিরান আর ৬৩.৫ মিলিয়ন আয়ের সুবাদে ২৫ নম্বরে টেইলর সুইফট।

খেলোয়াড়দের মধ্যে ফোর্বসের তালিকায় জায়গা করে নিয়েছেন বেশ কয়েকজন আন্তর্জাতিক তারকা। তালিকার ৩ নম্বর স্থানটিই দখল করে নিয়েছেন টেনিস তারকা রজার ফেদেরার। তার এবছরের আয়ের পরিমান ১০৬.৩ মিলিয়ন মার্কিন ডলার। ঠিক পরের ৪ নম্বর অবস্থানে রয়েছেন ফুটবল তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বছরজুড়ে তার আয় ছিল ১০৫ মিলিয়ন মার্কিন ডলার। ফুটবলে রোনাল্ডোর প্রতিদ্বন্দী লিওনেল মেসি আছেন তার ঠিক পরের আসনেই। ১০৪ মিলিয়ন আয় করে তালিকার ৫ নম্বরে জায়গা করে নিয়েছেন তিনি। মেসির একধাপ পরে ৭ নম্বর অবস্থানে আছেন ফুটবলেরই আরেক তারকা নেইমার। তার আয়ের পরিমান ছিল ৯৫.৫ মিলিয়ন ডলার।

ফোর্বসের এবছরের তালিকায় স্থান করে নেওয়া তারকাদের মধ্যে অন্যান্য উল্লেখযোগ্যরা হলেন অভিনেতা ‘দ্য রক’ ডোয়াইন জনসন ১০ নম্বরে (৮৭.৫ মিলিয়ন), টিভি উপস্থাপিকা এলেন ডিজেনারাস ১২ নম্বরে (৮৪ মিলিয়ন), গায়ক এলটন জন ১৪ নম্বরে (৮১ মিলিয়ন), শেফ গর্ডন র‍্যামসে ১৯ নম্বরে (৭০ মিলিয়ন), গলফার টাইগার উডস ২৬ নম্বরে (৬২.৩ মিলিয়ন), হ্যারি পটারের স্রষ্টা জে.কে.রাউলিং ২৮ নম্বরে (৬০ মিলিয়ন), অভিনেতা ভ্যান ডিসেল ৩৯ নম্বরে (৫৪ মিলিয়ন), মডেল কিম কারদাশিয়ান ৪৮ নম্বরে (৪৯.৫ মিলিয়ন), জাদুকর ডেভিড কপারফিল্ড ও গায়িকা রিহানা ৬০ নম্বরে (৪৬ মিলিয়ন), টেনিস তারকা নোভাক জোকোভিচ ৬৮ নম্বরে (৪৪.৬ মিলিয়ন), অভিনেতা উইল স্মিথ ৬৯ নম্বরে (৪৪.৫ মিলিয়ন), অভিনেতা জ্যাকি চ্যান ও টেনিস তারকা রাফায়েল নাদাল ৮০ নম্বরে (৪০ মিলিয়ন), গায়িকা কেটি পেরি ৮৬ নম্বরে (৩৮.৫ মিলিয়ন), গায়িকা লেডি গাগা ৮৭ নম্বরে (৩৮ মিলিয়ন), টিভি উপস্থাপিকা অপরাহ উইনফ্রে ৯১ নম্বরে (৩৭ মিলিয়ন) ও অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি ৯৯ নম্বরে (৩৫.৫ মিলিয়ন)।