Home ফিচারস এবছরের মিস ওয়ার্ল্ড খেতাব জিতলেন জ্যামাইকার টনি-অ্যান সিং

এবছরের মিস ওয়ার্ল্ড খেতাব জিতলেন জ্যামাইকার টনি-অ্যান সিং

মিস ওয়ার্ল্ড ২০১৯ টনি-অ্যান সিং

সুন্দরীদের বিশ্বসেরার এবছরের মুকুটটি উঠল ২৩ বছর বয়সী জ্যামাইকান তরুণী টনি-অ্যান সিংয়ের মাথায়।

লন্ডনে অনুষ্ঠিত বিশ্বসুন্দরী প্রতিযোগিতার ৬৯তম আসরে ফ্রান্স ও ভারতের সর্বশেষ দুই প্রতিদ্বন্দীকে হারিয়ে শিরোপা জিতে নেন জ্যামাইকার সেন্ট থমাসে জন্ম নেওয়া টনি-অ্যান। চিকিৎসাশাস্ত্রে পড়াশোনা করে ভবিষ্যৎে ডাক্তার হতে চান এই সুন্দরী।

অনুষ্ঠানে হুইটনি হাউসটনের ‘আই হ্যাভ নাথিং’ গানটি গেয়ে ও বিভিন্ন প্রশ্নের সপ্রতিভ উত্তর দিয়ে বিচারকদের মন জয় করে নেন টনি-অ্যান।

টনি-অ্যান সিংয়ের মাথায় বিশ্বসুন্দরীর মুকুট পরিয়ে দেন গত বছরের মিস ওয়ার্ল্ড ভেনেসা পন্স (Image: Reuters)

বিজয়ী হিসেবে নাম ঘোষণার পর টনি-অ্যান সিংয়ের মাথায় বিশ্বসুন্দরীর মুকুট পরিয়ে দেন গত বছরের মিস ওয়ার্ল্ড মেক্সিকোর ভেনেসা পন্স। এসময় প্রথম রানার আপ ফ্রান্সের অফেলি মেজিনো ও দ্বিতীয় রানার আপ সুমন রাওসহ অন্য প্রতিযোগীরা করতালি দিয়ে টনি-অ্যানকে শুভেচ্ছা জানান।

মিস ওয়ার্ল্ড নির্বাচিত হওয়ার পর এক টুইটে টনি-অ্যান সিং লেখেন, “জ্যামাইকার সেন্ট থমাসের সেই ছোট্ট মেয়ে এবং পৃথিবীর সব মেয়ের প্রতি – নিজের ওপর বিশ্বাস রাখ। জেনে রাখো যে তোমরা তোমাদের স্বপ্ন পূরণে যোগ্য ও সক্ষম। এই মুকুট আমার নয়, এটি তোমাদের। (কারণ) তোমাদের একটি লক্ষ্য রয়েছে”।

পুরো প্রতিযোগীতায় বিভিন্ন দেশের আরও ১১০ জন প্রতিদ্বন্দীকে পেছনে ফেলে ২০১৯ সালের বিশ্বসুন্ধরীর সন্মান জেতেন টনি-অ্যান সিং। এই লড়াইয়ের ছয় দশকের ইতিহাসে টনি-অ্যান হলেন সেরার খেতাব জেতা চতুর্থ জ্যামাইকান।

এদিকে টনি-অ্যান সিংয়ের মিস ওয়ার্ল্ড খেতাব জয়ে এবছর এক অনন্য রেকর্ড সৃষ্টি হয়েছে সুন্দরীদের বিশ্বজোড়া প্রতিযোগিতার ইতিহাসে। টনি-অ্যানের মত ২০১৯ সালের মিস ইউনিভার্স, মিস আমেরিকা, মিস ইউএসএ ও মিস টিন ইউএসএ শিরোপা বিজয়ীরাও প্রত্যেকেই কৃষ্ণাঙ্গ।