Home বিনোদন ব্রিটিশ ভোগ ম্যাগাজিনের জেষ্ঠ্যতম প্রচ্ছদ মডেল হলেন জুডি ডেঞ্চ

ব্রিটিশ ভোগ ম্যাগাজিনের জেষ্ঠ্যতম প্রচ্ছদ মডেল হলেন জুডি ডেঞ্চ

ব্রিটিশ ভোগ ম্যাগাজিনের জুন ২০২০ সংখ্যার প্রচ্ছদে জুডি ডেঞ্চ (Image: Nick Knight, Vogue)

বিশ্বখ্যাত ভোগ ম্যাগাজিনের ব্রিটিশ সংস্করণের চলতি সংখ্যার প্রচ্ছদে মডেল হয়েছেন ৮৫ বছর বয়সী কিংবদন্তী ব্রিটিশ অভিনেত্রী জুডি ডেঞ্চ। এর মধ্য দিয়ে জুডি পরিণত হলেন ব্রিটিশ ভোগের ১০৮ বছরের ইতিহাসে বয়োজ্যেষ্ঠতম প্রচ্ছদ মডেলে।

এর আগ পর্যন্ত ব্রিটিশ ভোগের সবচেয়ে বয়স্ক প্রচ্ছদ মডেল ছিলেন ২০১৯ সালের সেপ্টেম্বর সংখ্যায় আরও কয়েকজন তারকার সাথে যৌথভাবে প্রচ্ছদে আসা ৮১ বছর বয়সী মার্কিন অভিনেত্রী জেইন ফনডা।

ব্রিটিশ ভোগ ম্যাগাজিনের জুন মাসের সংখ্যার প্রচ্ছদে ব্যবহৃত জুডি ডেঞ্চের ছবিটি তোলা হয়েছিল করোনা ভাইরাসের কারণে জারি করা লকডাউন শুরুর আগে। আর ভেতরের সাক্ষাৎকারটি নেওয়া হয় লকডাউন চলাকালীন সময়ে।

সাক্ষাৎকারে দক্ষিণ-পূর্ব ইংল্যান্ডের সুরে প্রদেশে নিজের বাড়িতে স্বেচ্ছা কোয়ারেন্টাইনে থাকার কথা জানান জুডি। তিনি বলেন, “সবার মত আমিও অনুভব করছি এই অভূতপূর্ব পরিস্থিতি পার করা কতখানি কঠিন। তবে আমি মনে করি এর ভাল দিক হল, এটি সবাইকে সেইসব মানুষদের প্রতি সহানুভূতিশীল ও সচেতন করে তুলবে যারা এই পরিস্থিতিতে সম্পূর্ণ একা।”

জুডি ডেঞ্চ সম্প্রতি করোনার বিরুদ্ধে লড়াইয়ে সামনে সারিতে থাকা কর্মীদের সাহায্যার্থে অন্যান্য তারকাদের সাথে তহবিল সংগ্রহের বিশেষ এক অনুষ্ঠানে অংশ নেন।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে সরাসরি না থেকেও করোনার এই দিনগুলোতে জুডি ডেঞ্চ সেখানকারও তারকায় পরিণত হয়েছেন। তার পরিবার ও বন্ধুদের পোস্ট করা ভিডিওতে কখনো তাকে ছড়া আবৃত্তি করতে করতে করোনা প্রতিরোধে হাত ধোয়ার বার্তা দিতে, কখনোবা নাতির সাথে র‍্যাপ গানের সাথে নাচতে দেখা যাচ্ছে। ৮৫ বছর বয়সেও জুডির এই উদ্দীপনা দেখে যারপরনাই উচ্ছ্বসিত দর্শকরা।

এদিকে ভোগ ম্যাগাজিনের সাক্ষাৎকারে জেমস বন্ডের সামনের দিনগুলি নিয়েও কথা বলেছেন সিরিজটির কয়েকটি ছবিতে গোয়েন্দাপ্রধান ‘এম’ এ্রর চরিত্রে অভিনয় করা জুডি ডেঞ্চ। জেমস বন্ডের ভূমিকায় বর্তমানে অভিনয় করা ড্যানিয়েল ক্রেগ চরিত্রটি থেকে অবসর নেওয়ার কথা ঘোষণা করার পর থেকেই ভবিষ্যৎে এজেন্ট ০০৭ হিসেবে কোন নারীকে দেখা যাবে কিনা তা নিয়ে আলোচনা, জল্পনা চলছে।

সেই প্রসঙ্গে জুডি ডেঞ্চ বলেন, জেমস বন্ডের স্রষ্টা ইয়ান ফ্লেমিং বেঁচে থাকলে এমন সম্ভাবনার পক্ষে থাকতেননা। তিনি মন্তব্য করেন, বন্ডের ভূমিকায় কোন নারী অভিনয় করলে তো চরিত্রটির নাম তথা পুরো সিরিজটিরই নাম বদলে ফেলতে হবে!

সাক্ষাৎকারে ৮৫ বছর বয়সেও চুটিয়ে অভিনয় করে যাওয়া জুডি ডেঞ্চ নিজের অবসরের সম্ভাবনা এক কথায় নাকচ করে দেন।