Home ফিচারস প্রিন্স আর্চিকে প্রথম জন্মদিনে গল্প পড়ে শোনালেন মেগান মারকেল

প্রিন্স আর্চিকে প্রথম জন্মদিনে গল্প পড়ে শোনালেন মেগান মারকেল

আর্চির প্রথম জন্মদিনে ছেলেকে তার প্রিয় বই 'ডাক! রাবিট!' পড়ে শোনান মেগান মারকেল (Image: Instagram)

প্রিন্স হ্যারি ও মেগান মারকেলের একমাত্র সন্তান আর্চি হ্যারিসন মাউন্টব্যাটন-উইন্ডসরের প্রথম জন্মদিন ছিল আজ।

ছেলের জন্মদিনে ইনস্টাগ্রামে মিষ্টি একটা ভিডিও পোস্ট করলেন মা মেগান মারকেল। ভিডিওতে মেগানকে দেখা গেল আর্চিকে কোলে বসিয়ে তার প্রিয় বই ‘ডাক! র‍্যাবিট!’ পড়ে শোনাতে।

তবে উপলক্ষ্য জন্মদিন হলেও ভিডিওটি পোস্ট করার পেছনে প্রিন্স হ্যারি ও মেগান মারকেলের রয়েছে মহৎ এক উদ্দেশ্য। বিশ্বব্যাপী চলমান করোনা ভাইরাসের তান্ডবে যেসব শিশু ও তাদের পরিবার সংকটে রয়েছে তাদের সাহায্য করার উদ্দেশ্যে তহবিল সংগ্রহের জন্য ‘সেভ দ্য চিলড্রেন’ সংস্থার পক্ষ থেকে এই ভিডিওটি পোস্ট করেন হ্যারি ও মেগান।

ইনস্টাগ্রামে পোস্ট করা ভিডিওটির ক্যাপশনে আর্চিকে জন্মদিনের শুভেচ্ছা জানানোর পাশাপাশি কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্থ শিশু ও তাদের পরিবারের পাশে দাঁড়ানোর জন্য ‘সেভ দ্য চিলড্রেন’-র পক্ষ থেকে মেগান মারকেলকে ধন্যবাদ জানানো হয়। সাধারণ মানুষকে সংস্থাটির বিশেষ এই তহবিলে সাহায্য করারও আবেদন জানানো হয় এতে।

ভিডিওটি কোথায় ধারণ করা হয়েছে তা উল্লেখ করা না হলেও মনে করা হচ্ছে এটি যুক্তরাষ্ট্রে ধারণকৃত। প্রিন্স হ্যারি ও মেগান মারকেল বর্তমানে যুক্তরাষ্ট্রে বসবাস করছেন।

ভিডিওটিতে আর্চিকে হাসিমুখে তার মায়ের কোলে বসে থাকতে দেখা যায়। মায়ের হাতে থাকা তার প্রিয় বই ‘ডাক! র‍্যাবিট!’ ধরে এর পাতা ওল্টানোর চেষ্টা করছিল সে।

ক্যামেরার পেছ্নে বসে ভিডিওটি ধারণ করেন আর্চির বাবা প্রিন্স হ্যারি। মেগানের গল্প পড়ার ফাঁকে ফাঁকে প্রিন্স হ্যারিকে ছেলের কান্ডকারখানা দেখে বেশ কয়েকবার হাসতে শোনা যায়।

‘ডাক! র‍্যাবিট!’ বইটি পড়ার এক পর্যায়ে আর্চি এদিক ওদিক ছটফট করতে করতে পাশে রাখা আরেকটি বই তুলে কিছুক্ষণ পর তা নীচে ফেলে দেয়। মেগান মারকেল বইটি তুলে নিজের পাশে রাখলে আর্চি আবার সেটিকে নিয়ে নীচে ফেলে দেয়। হেসে ওঠেন হ্যারি, মেগান দুজনেই।

বই পড়া শেষ হলে মেগান মারকেল আর্চিকে জড়িয়ে ধরে ‘গুড জব’ বলে ওঠেন। আর ক্যামেরার পেছনে প্রিন্স হ্যারি ‘ব্র্যাভো’ বলে চিৎকার দিয়ে ওঠেন।

আর্চি হ্যারিসন মাউন্টব্যাটন-উইন্ডসরের জন্ম ২০১৯ সালের ৬ মে। জন্মের কয়েকদিনের মাথায় উইন্ডসর প্রাসাদে বাবা প্রিন্স হ্যারি ও মা মেগান মারকেলের সাথে তোলা আর্চির প্রথম আলোকচিত্র প্রকাশ করা হয়।

বুধবার প্রথম জন্মদিনে সামাজিক যোগাযোগ মাধ্যমে আর্চিকে শুভেচ্ছা জানান রাণী এলিজাবেথ, প্রিন্স চার্লস ও ক্যামিলা পার্কার এবং প্রিন্স উইলিয়াম ও কেট মিডেলটন।

দেখে নিন আর্চিকে মেগান মারকেলের গল্পের বই পড়ে শোনানোর ভিডিওটি: